বেহালা কিনতে বলো না
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২৭-০৪-২০২৪

বলো না,আবার বেহালা কিনতে বলো না ।
ভালবাসার মায়াবী রঙ্গে সে যে আজও
উন্মাতাল করে,তার ছড় টেনে যে সুর
তুলেছি হৃদয় গহীনে,সেখানে কিভাবে
নতুনের হবে আশ্রয় !

বেহালা আমার নিয়ে চলে গেছে, জনৈক,
সে কি জানে ওর ভিতরে আমার অস্তিত্ব?
হয়তো কোথাও মলিন আঁধারে,ঘরের
কোন এক কোণে, পড়ে পড়ে কাঁদে,ডাকে সে---
আমি ছাড়া কেউ শোনেনা !

আমি আজ পেয়ে গেছি পুরনো, তাকে,
স্মিত হাসি চোখে,সে চোখ ফেরাতে পারি না
কখনো, কখনোই, তুমি---নতুন বেহালা,
হৃদয়ের তুমি,তুলতে সুরের মূর্ছনা!
বেহালা কিনতে বলো না ------

ঢাকাঃ১৩/১০/১২
রাতঃ০৪ঃ০০ টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।